দেশজুড়ে

হিন্দু ধর্মাবলম্বীদের দুর্গাপূজার শুভেচ্ছা জানিয়েছেন   ডা. জীবন

প্রিন্ট করুন



প্রেস বিজ্ঞপ্তি-হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপূজা উপলক্ষ্যে দেশের হিন্দু ধর্মাবলম্বীদের আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশ জাতীয়তাবীদল সাবেক কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা বানিয়াচং আজমিরীগঞ্জ আসনের গণমানুষের নেতা ডা. শাখাওয়াত হাসান জীবন।
আজ দেওয়া এক বাণীতে তিনি বলেন, দুর্গাপূজা শুধু হিন্দু সম্প্রদায়ের উৎসবই নয়, দুর্গাপুজা সনাতন ধর্মীদের সবচেয়ে বড় উৎসব

। অশুভ শক্তির বিনাশ এবং সত্য ও সুন্দরের আরাধনা শারদীয় দুর্গোৎসবের প্রধান বৈশিষ্ট্য। আবহমান কাল ধরে বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। ‘ধর্ম যার যার, উৎসব সবার’- এ মন্ত্রে উজ্জীবিত হয়ে বাংলাদেশে আমরা সব ধর্মীয় উৎসব একসঙ্গে পালন করি। আমাদের সংবিধানে সকল ধর্ম ও বর্ণের মানুষের সমান অধিকার সুনিশ্চিত করা হয়েছে। সবাই মিলে মুক্তিযুদ্ধ করে বাংলাদেশ স্বাধীন করেছি। এই দেশ আমাদের সবার।
তিনি বলেন, বাংলাদেশ ধর্ম-বর্ণ নির্বিশেষে সব মানুষের নিরাপদ আবাসভূমি। যার যার ধর্ম স্বাধীনভাবে পালন করছে। মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধন অটুট রেখে ঐক্যবদ্ধভাবে স্বাধীনতার ঘোষক জিয়াউর রহমানের  ক্ষুধা-দারিদ্র্যমুক্ত ও সুখী-সমৃদ্ধ স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তুলতে এবং হিন্দু ভাই ও বোনদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব  নির্বিঘ্নে পালন করতে পারেন সে ব্যাপারে সজাগ দৃষ্টি রাখার জন্য বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের নেতা-কর্মীসহ সকল নাগরিকের প্রতি আহ্বান জানান।
দুর্গাপূজা উপলক্ষ্যে  হিন্দু ধর্মাবলম্বীসহ সব নাগরিকের শান্তি, কল্যাণ ও সমৃদ্ধি কামনা করেন।


Related Articles

Back to top button
Close