দেশজুড়ে

সিলেটে সমাবেশের মাঠেই চলছে রান্না-খাওয়া

প্রিন্ট করুন

হবিগঞ্জ সংবাদদাতা, সিলেট থেকে।
সিলেট সরকারি আলিয়া মাদরাসা ময়দানে শনিবার (১৯ নভেম্বর) বিএনপির বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠিত হবে। এরই মধ্যে কয়েক হাজার নেতাকর্মী সমাবেশস্থলের আশপাশের হোটেল ও অস্থায়ী প্যান্ডেলে অবস্থান করছেন। আর সেখানেই তাদের রান্না-খাওয়ার ব্যবস্থা করা হয়েছে।

সরেজমিনে শুক্রবার (১৯ নভেম্বর) সকাল সাড়ে ৯টায় দেখা যায়, সমাবেশকে ঘিরে দুই দিন আগেই নেতা-কর্মীরা আলিয়া মাদরাসা মাঠে উপস্থিত হয়েছেন। উৎসবমুখর পরিবেশে রান্না করে সেখানে বসেই খাওয়া-দাওয়া করছেন।

প্যান্ডেলে বসে খাচ্ছিলেন সুনামগঞ্জের জগন্নাথপুর থেকে আসা ছাত্রদল কর্মী তারেকুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, আমাদের ২০০ জনের একটি টিম গত রাতে সিলেটে এসে পৌঁছেছি। পথে অনেক বাধার সম্মুখীন হয়েছি। রাতে এখানে এসে ঘুমিয়ে পড়েছিলাম। সকালে আমাদের জন্য দলের পক্ষ থেকে দেওয়া রান্না করা খাবার খাচ্ছি।

মৌলিভীবাজার জেলার জুড়ি ও বড়লেখা উপজেলার বিএনপি নেতা নাছির উদ্দিন আহমদ মিঠুর সৌজন্যে একটি প্যান্ডেলে নেতাকর্মীদের জন্য রান্না করছিলেন বাবুর্চি শাহ আলম। তিনি ঢাকা পোস্টকে বলেন, সকালে প্রায় ৩ হাজার লোকের জন্য খিচুড়ি রান্না করেছি। এখন দুপুরের জন্য আরও ৬ হাজার লোকের জন্য রান্না করছি। এরপর রাতেও আবার রান্না করব।

মাঠে অবস্থান করা সিলেট জেলা মহিলা দলের দপ্তর সম্পাদক সুলতানা রহমান দিনা বলেন, গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে আমরা মাঠে নেমেছি। এই আন্দোলন সফল না হওয়া পর্যন্ত আমরা মাঠে থাকব। দিন শেষে আমরাই বিজয়ী হবো।

প্রসঙ্গত, নিত্যপণ্য ও জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, পুলিশের গুলিতে দলের নেতা-কর্মীদের মৃত্যুর প্রতিবাদসহ বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে দেশের সব বিভাগে গণসমাবেশ করছে বিএনপি।

চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল, ফরিদপুরের পর শনিবার সিলেটে গণসমাবেশ করবে বিএনপি। এটি হবে বিএনপির সপ্তম বিভাগীয় গণসমাবেশ। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


এই বিভাগের সর্বশেষ

Back to top button
Close