শুক্রবার , ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

শ্রীমঙ্গলে পবিত্র ঈদে মিলাদুন্নবী (দঃ) পালিত হয়েছে

প্রকাশিত হয়েছে -

রুবেল আহম্মদ মৌলভীবাজার প্রতিনিধি ঃ
মৌলভীবাজারের শ্রীমঙ্গলে পবিত্র ঈদে মিলাদুন্নবী (দঃ) পালিত হয়েছে। পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে শ্রীমঙ্গলে জশনে জুলুছে বিশাল মোবারক র‌্যালি ও দিনটির তাৎপর্য নিয়ে আলোচনা সভা করেছে বিভিন্ন ইসলামী সংগঠন।
রবিবার (৯ অক্টোবর) সকালে পশ্চিম ভাড়াউড়া দাখিল মাদ্রাসা কমপ্লেক্স থেকে শ্রীমঙ্গল উপজেলা মিলাদুন্নবী (দঃ) উদযাপন কমিটির উদ্যোগে মাদ্রাসার প্রিন্সিপাল মাও.মো আমির হামজার নেতৃত্বে বের হয় বিশাল মোবারক র‌্যালি। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পরে পশ্চিম ভাড়াউড়া মাদ্রাসা কমপ্লেক্স এ ফিরে গিয়ে শেষ হয়। পরে সেখানে আয়োজন হয় মিলাদ মাহফিল, ইসলামী সংগীত প্রতিযোগীতা ও সিন্নি বিতরণ।
অন্যদিকে, সকাল সাড়ে ১১টায় সিরাজনগর দরবার শরীফ থেকে বিশাল জশনে জুলুছ অধ্যক্ষ মুফতি শেখ শিব্বির আহমেদ নেতৃত্বে বের হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এ সময় কলেমা খচিত বিভিন্ন রং-বেরংয়ের পতাকা নানা ধরনের বাণী ও স্লোগান লিখিত ব্যানার ও ফেস্টুন নিয়ে হাজার হাজার মানুষ র‌্যালিতে অংশ নেন। একই সাথে পশ্চিম শ্রীমঙ্গল, লালবাগ ও উত্তর উত্তরশূর গ্রামবাসীর সম্মিলিত উদ্যোগে শহরতলীর শাহজীর বাজার থেকে বিশাল একটি শোভাযাত্রা বের হয়ে শহর প্রদক্ষিণ করে পরে তারা মিলাদ মাহফিল ও সিন্নি বিতরণের মধ্যদিয়ে কর্মসূচীর সমাপ্ত হয়।একই সময়ে আনজুমানে তালামীযে ইসলামিয়া শ্রীমঙ্গল শাখার উদ্যোগে বের হয় মোটরসাইকেলসহ বিশাল শোভাযাত্রা।