শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ - বসন্তকাল || ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি

বিএনপিসহ বিরোধী রাজনৈতিক দলের উপর দমন-নির্যাতনের তীব্র নিন্দা

প্রকাশিত হয়েছে -

প্রেস বিজ্ঞপ্ত

বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কমরেড বজলুর রশীদ ফিরোজ আজ ১৮ সেপ্টেম্বর ২০২২ সংবাদপত্রে দেয়া এক বিবৃতিতে ঢাকাসহ সারাদেশে বিএনপিসহ বিরোধী রাজনৈতিক দলের সভা-সমাবেশে সরকার দলীয় সন্ত্রাসী ও পুলিশী হামলা-নির্যাতনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।
বিবৃতিতে তিনি বলেন, সভা-সমাবেশ, মিছিল, ধর্মঘট করা, মত প্রকাশের স্বাধীনতা প্রত্যেক নাগরিকের সাংবিধানিক অধিকার। কিন্তু বর্তমান সরকার জনগণের ভোটাধিকার ও গণতান্ত্রিক অধিকার হরণ করে দুর্নীতি-লুটপাট ও ফ্যাসিবাদী দুঃশাসন কায়েম করেছে। দ্রব্যমূল্যসহ মূল্যবৃদ্ধির কারণে জনদুর্ভোগ অতীতের সকল সীমা পেরিয়েছে। সরকার মূল্যবৃদ্ধি রোধে কার্যকর ব্যবস্থা না নিয়ে মুনাফাখোর সিন্ডিকেটের স্বার্থই রক্ষা করছে।
কমরেড ফিরোজ বলেন, দমন-পীড়ন, নির্যাতন, হামলা-মামলা করে অতীতে কোন স্বৈরশাসক ক্ষমতায় টিকে থাকতে পারেনি, বর্তমান সরকারও পারবে না। তিনি অতীত থেকে শিক্ষা নিয়ে গণতান্ত্রিক আন্দোলনে পুলিশী হস্তক্ষেপ ও দলীয় সন্ত্রাসীদের হামলা, নির্যাতন বন্ধের জোর দাবি জানান। একই সাথে সরকারের হামলা, মামলা, দমন নির্যাতনের বিরুদ্ধে সকল বাম প্রগতিশীল শক্তিকে ঐক্যবদ্ধ গণআন্দোলন ও প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান।