বৃহস্পতিবার , ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

বানিয়াচংয়ে বাবা-মেয়েকে পিটিয়ে রক্তাক্ত” প্রতিকার চেয়ে প্রধানমন্ত্রীর বরাবর আবেদন

প্রকাশিত হয়েছে -

হবিগঞ্জের সংবাদ, অনলাইন ডেস্ক। বানিয়াচংয়ে চাঁদা না দেয়ায় দশম শ্রেণির শিক্ষার্থী ও তার পিতাকে পিটিয়ে রক্তাক্ত করার অভিযোগ উঠেছে ২নং ইউনিয়নের ইউপি মেম্বার জিতুসহ তার সহযোগিদের বিরুদ্ধে।

গত ১৭ এপ্রিল রবিবার ২নং ইউনিয়নের শহীদ উল্লার ছেলে ও ৪নং ওয়ার্ডের বর্তমান মেম্বার জিতু মিয়া ও একই এলাকার ইউসুফ উল্লার ছেলে মাসুক মিয়া গংদের বিরুদ্ধে প্রতিকার চেয়ে প্রধানমন্ত্রীর কাছে দরখাস্ত করেন মহারত্নপাড়া উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেনীতে পড়ুয়া নির্যাতিতা ওই শিক্ষার্থী।

অভিযোগ ও নির্যাতিত পরিবার সূত্রে জানা যায়,
বৃদ্ধ আফরোজ মিয়া ২নং ইউনিয়নের চানপাড়া মহল্লার দরিদ্র একজন কৃষক। ৩ কন্যা সন্তানের পিতা তিনি।বয়সের ভারে কাজ করতে পারেন না। মেয়েদের নিয়ে কষ্টে দিনাতিপাত করছেন। এরই মধ্যে গত ১১ এপ্রিল সোমবার সকালে রাস্তা নির্মাণের জন্য মেম্বার জিতু মিয়া চাঁদার টাকা দাবী করে বসেন। কিন্তু দরিদ্র কৃষক আফরোজ মিয়া চাঁদার টাকা দিতে অক্ষমতা প্রকাশ করলে,মেম্বার জিতুসহ তার নেতৃত্বে মাসুক গংরা মিলে তার বসতবাড়িতে ডুকে তাকে পিটিয়ে রক্তাক্ত করে।এসময় আফরোজ মিয়ার দশম শ্রেণীতে পড়ুয়া মেয়ে পিতাকে বাঁচাতে তাদেরকে বাধা দিলে,
হামলাকারীরা তাকেও বেধরক মারপিট করে তার স্কুল ড্রেস ছিড়ে অর্ধ-উলঙ্গ করে দেয়। বাপ মেয়ের চিৎকারে আশপাশ থেকে লোকজন এগিয়ে আসলে হামলাকারীরা পালিয়ে যায়। স্থানীয়রা রক্তাক্ত বাপ মেয়েকে উদ্ধার করে চিকিৎসা করান।

অপরদিকে হামলার বিষয়টি এলাকার মাতব্বরসহ গ্রামের সবাই অবগত থাকলেও শালিসে বসাতে পারেননি ওই হামলাকারীদেরকে । মামলা দায়েরের সামর্থ না থাকায় প্রধানমন্ত্রী বরাবরে প্রতিকার চেয়েছেন তারা।

হামলার অভিযোগ সম্পর্কে মেম্বার জিতু মিয়া জানান,আমি এসব বিষয়ে কিছুই জানিনা,তথ্য নিয়ে দেখেন এগুলো মিথ্যা।
তবে স্থানীয় এলাকাবাসী হামলার সত্যতা স্বীকার করে বলেন,বিচার কি পাবে ওই নির্যাতিত পরিবার? দেখার অপেক্ষায় রইলাম।