মঙ্গলবার , ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

দৌলতপুরে মৎস্য ও গরুর খামার লুটপাটের ঘটনায় এলাকাবাসীর প্রতিবাদ সভা অনুষ্ঠিত

প্রকাশিত হয়েছে -


সাজ্জাত বিন লাল,বানিয়াচং থেকে। বানিয়াচং উপজেলার দৌলতপুর ইউনিয়নের দৌলতপুর গ্রামের আফজল মিয়ার মৎস্য ও গরুর খামার লুটপাটের ঘটনায় দৌলতপুর গ্রামের সর্বস্তরের জনগণেন উদ্যোগে এক প্রতিবাদ সভায় ১সপ্তাহের মধ্যে লুটপাতের গরুসহ সকল মালামাল প্রেরত না দিলে লুটতরাজদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে একমত প্রকাশ। এবং গণ সাক্ষরিত রেগুলেশনের মাধ্যমে প্রশাসনের সহযোগিতা চাইবেন এলাকাবাসী।


গতকাল বৃহস্পতিবার বিকাল ৫টায় দৌলতপুর ইউনিয়নের স্থানীয় চকবাজারের ইব্রাহিম খলিলের সভাপতিত্বে ও আজিজুর মিয়ার সঞ্চলনায় উপস্থিত ছিলেন ইউনিয়নের সাবেক চেয়ারম্যান যুগলীগ সভাপতি লুৎফুর রহমান,ইউনিয়ন বিএনপির সভাপতি ওমর ফারুক, বিশিষ্ট মুরুব্বি শেখ সালা উদ্দিন মাষ্টার,বিশিষ্ট সমাজ সেবক মইনুল ইসলাম,ইউনিয়ন আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম ধন মিয়া,শেখ হাজী আমির হোসেন, তৌহিদ মিয়াসহ এলাকা সকল পর্যায়ের ব্যক্তিবর্গ।

উপস্থিত বক্তারা ঘটনার সাথে জড়িত লুটপাটের মুলহোতা ইউনিয়নের দৌলতপুর পুর্ব পাড়ার মৃত আব্দুল করিমের পুত্র সাবেক মেম্বার আজিজুর রহমান,মজিবুর রহমানের পুত্র সাইদুর ও মাইদুরসহ সকল অপরাধীকে গ্রেফতার করে রিমান্ডে এনে সঠিক তথ্য উদঘাটন করতে পুলিশ প্রশাসনের প্রতি জোর দাবি জানান।
দৌলতপুর গ্রামের আফজল মিয়ার খামারের ১২টি গরু,হাঁসের ঘরের ৫০বান ঢেউটিন, ছোট বড় কয়েকটি ডিজেল মেশিন, সকল প্রকার নেট জাল সহ মৎস্য খামারের ১২টি পুকুরের মাছ বিক্রির টাকা সহ অনুমান অর্ধ কোটি টাকা ফেরত না দিলে আইনি ব্যবস্থাসহ বয়কট করার হুশিয়ারীসহ গণ সাক্ষর করে গণ সাক্ষরিত রেগুলেশনের মাধ্যমে প্রশাসনের সহযোগিতা চাইবেন এলাকাবাসী।

উল্লেখ্য, মঙ্গলবার ৫নং দৌলতপুর ইউনিয়নের দৌলতপুর মধ্যপাড়া সিদ্দিক মিয়ার পুত্র ওয়াসিম মিয়া (৩৫) নবিগঞ্জ উপজেলার ১নং ইউনিয়নের হিংরার খাল পারে মালিকানা আফজল মিয়ার মৎস খামারের পুকুরের ব্যবহিত বিদ্যুৎতের তারের সাথে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে মৃত্যু হয়েছে। খবর পেয়ে নবীগঞ্জ থানার পুলিশ পুকুর থেকে তার মরদেহ উদ্ধার করে নিয়ে যাওয়ার সাথে সাথে মেম্বার আজিজুর রহমান,মজিবুর রহমানের পুত্র সাইদুর ও মাইদুরের নেতৃত্বে দুই দিন যাবত লুটপাট করা হয়।