দেশজুড়ে

বানিয়াচংয়ে প্রাণীসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

প্রিন্ট করুন

সাজ্জাদ বিন লালঃ

গৃহপালিত গরু, মহিষ, ছাগল, ভেড়া, হাস, মোরগ, কবুতর, বিড়াল ও বিভিন্ন ধরনের দেশি ও উন্নত জাতের গৃহপালিত প্রাণি প্রদর্শন করা হয়।

গত কাল ১৬ ফেব্রুয়ারি বুধবার দিনব্যাপী উপজেলা পরিষদ মাঠে প্রদর্শনী অনুষ্ঠিত হয়। মেলায় ৩১ টি ষ্টল প্রদর্শিত হয়েছে। এ সময় বিভিন্ন খামারিদের কে পুরস্কার প্রদান করা হয়েছে।

মেলার উদ্বোধন ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাসেম চৌধুরী।

উপজেলা নির্বাহী অফিসার পদ্মাসন সিংহ’র সভাপতিত্বে ও উপজেলা প্রানিসম্পদ কর্মকর্তা মোঃ সাইফুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত প্রদর্শনীতে প্রাণিসম্পদ প্রদর্শনীর লক্ষ্য ও উদ্দেশ্য সম্পর্কে আয়োজকেরা জানান, প্রাণিসম্পদ উৎপাদন বৃদ্ধি করা, দুগ্ধজাত পণ্যের বাজার সৃষ্টি করা, ক্ষুদ্র খামারী ও উদ্যোক্তাদের প্রতিকূল পরিবেশ মোকাবেলায় সক্ষমতা সৃষ্টি, বিজ্ঞানভিত্তিক লালন-পালনের কৌশল অবহিত করা ইত্যাদি।

প্রদর্শনী শেষে পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।
প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাসেম চৌধুরী।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, ফারুক আমীন, হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি রাসেল চৌধুরী, উপজেলা কৃষি কর্মকর্তা এনামূল হক, দুগ্ধখামার সভাপতি মোশাররফ হোসেন।

এ সময় উপস্থিত ছিলেন বানিয়াচং প্রেসক্লাব সভাপতি মোশাহেদ মিয়া, যুব উন্নয়ন কর্মকর্তা জাফর ইকবাল চৌধুরী, মাধ্যমিক সহকারী শিক্ষা কর্মকর্তা কাওসার শোকরানা, পল্লী সঞ্চয় কর্মকর্তা সুদীপ কুমার দে, সমবায় কর্মকর্তা সৈয়দ হোসেন, মাইটিভি হবিগঞ্জ প্রতিনিধি শুভ্র, সাংবাদিক দেওয়ান সাইফুর রাজা সুমন, নূরুল ইসলাম মিলন, সাজ্জাদ বিন লাল, আক্তার হোসেন আলহাদী, তাপস হোম,শাহ সুমন, তাওহীদ হাসান প্রমুখ।


এই বিভাগের সর্বশেষ

Back to top button
Close