দেশজুড়ে

৮ ভোটে পরাজিত মেম্বারের মামলায় সিইসির বিরুদ্ধে রুল

প্রিন্ট করুন


হবিগঞ্জের সংবাদ অনলাইন ডেস্ক,
৮ ভোটে পরাজিত মেম্বারের মামলায় সিইসির বিরুদ্ধে রুল আদালত অবমাননার অভিযোগে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদাসহ ছয়জনের বিরুদ্ধে রুল জারি করেছে হাইকোর্ট। আদালত অবমাননার অভিযোগে কেন তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না তা জানতে চাওয়া হয়েছে রুলে।

রবিবার (২ জানুয়ারি) বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করে।

ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের ফলাফলের গেজেট প্রকাশ করা সংক্রান্ত বিষয়ে শুনানি নিয়ে জারি করা হয় এই রুল।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন সুপ্রিম কোর্টের আইনজীবী এ বি এম আলতাফ হোসেন। আদালত থেকে বের হওয়ার পর তিনি জানান, চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার কুমরা ইউনিয়নের নির্বাচনে সাধারণ মেম্বার প্রার্থী আহমেদ কবির আট ভোটে পরাজিত হন। তিনি পুনরায় ভোটগ্রহণের জন্য আবেদন করেন নির্বাচন কমিশনে। সেই আবেদন নিষ্পত্তি না করায় হাইকোর্টে রিট করা হয়। রিটের শুনানি নিয়ে আদালত সংশ্লিষ্ট ওয়ার্ডের ফল প্রকাশে নিষেধাজ্ঞা দেয়। তবে আদালতের আদেশ অমান্য করে নির্বাচন কমিশন ওই ইউনিয়নের গেজেট প্রকাশ করে।

পরে প্রধান নির্বাচন কমিশনার, নির্বাচন কমিশন সচিব ও চট্টগ্রামের ডিসিসহ ছয়জনের বিরুদ্ধে আদালত অবমাননার আবেদন করা হয়। সেই আবেদনের প্রেক্ষিতে শুনানি রুল জারি করে হাইকোর্ট।


এই বিভাগের সর্বশেষ

Back to top button
Close