বৃহস্পতিবার , ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

জামেয়া রেদওয়ানিয়া দাখিল মাদরাসায় বিজয় দিবস উপলক্ষ্যে আলোচনা সভা

প্রকাশিত হয়েছে -

সাজ্জাদ বিন লালঃ

১৬ ই ডিসেম্বর বৃহস্পতিবার জামেয়া রেদওয়ানিয়া দাখিল মাদরাসার হলরুমে সকাল ১১ টায় আবু হামিদ মুমসাদ হাসান এর উপস্থিতিতে ও সহাকারী শিক্ষক আব্দুল কাদির এর সঞ্চালনায় বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মহান বিজয় দিবস -২০২১ উপলক্ষ্যে
আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন তেলাওয়াত করেন উক্ত মাদরাসার দাখিল সপ্তম শ্রেণির ছাত্র নিহাদ মিয়া।

উক্ত অনুষ্ঠানে আবু হামিদ মুমসাদ হাসান বলেন,
আজ ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস। এবার আমাদের স্বাধীন বাংলাদেশের মহান বিজয়ের সুবর্ণজয়ন্তী আজ।

পশ্চিম পাকিস্তানি শাসকগোষ্ঠীর শোষণ বঞ্চনার অবসান ঘটিয়ে মুক্তিকামী মানুষ ১৯৭১ সালের এই দিনে অর্জন করেছিল বিজয়। দীর্ঘ ৯ মাসের রক্তক্ষয়ী মুক্তি সংগ্রামের পর বাংলার মুক্তিকামী মানুষ এই দিনটিতে বিজয়ের স্বাদ গ্রহণ করেছিল।

স্বাধীনতা অর্জনের মাধ্যমে গণতন্ত্রের চেতনা পূর্ণতা পেয়েছিল আজকের এই দিনে। অগণিত মানুষের আত্মত্যাগ আর সীমাহীন কষ্টের প্রহর কেটে নতুন সূর্যোদয় ঘটেছিল ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর। বিজয়ের এই দিনটি অনাড়ম্বর পরিবেশে উদযাপনের জন্য আজ বৃহস্পতিবার সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে।

সমগ্র জাতি গভীর শ্রদ্ধা আর ভালোবাসার সাথে স্মরণ করবে সেই সব শহীদকে যাদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হয়েছে আমাদের স্বপ্নের স্বাধীনতা।

স্মরণ করবে সেই সব বীর সেনানীকে যারা শোষণ বঞ্চনার অবসান ঘটিয়ে অনাগত ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি সুখী সমৃদ্ধ বাংলাদেশ উপহার দিতে প্রাণের মায়া ত্যাগ করে লড়াইয়ে অবতীর্ণ হয়েছিলেন। যেসব নর-নারীর সর্বোচ্চ ত্যাগের বিনিময়ে আমরা আজ স্বাধীন তাদের সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে সম্মান জানাবে পুরো জাতি।

আলোচনা শেষ শহিদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া করে উক্ত অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করা হয়।

এসময় উপস্থিত ছিলেন উক্ত মাদরাসার শিক্ষকমণ্ডলী ও ছাত্রছাত্রী বৃন্দ।