শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ - বসন্তকাল || ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি

বানিয়াচংয়ের মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন মাসুদ রানা

প্রকাশিত হয়েছে -

সাজ্জাদ বিন লাল,

হবিগঞ্জ-২ আসনের মাননীয় সংসদ সদস্য ও সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি জননেতা জনাব আলহাজ্ব এডভোকেট মোঃ আব্দুল মজিদ খান বলেছেন, মানবজীবনের সার্থকতা তার কর্মে প্রতিফলিত হয়। বয়স বা জীবনের স্থায়িত্ব দ্বারা মানুষের সাফল্য নির্ণীত হয় না।

মানুষ খুব অল্প সময়ের জন্যই পৃথিবীতে আসে। এই অল্প সময়ের মধ্যেই তাকে জীবনের কর্তব্য সম্পাদন করতে হয়। আর এই সম্পাদিত কর্তব্য-কর্ম দ্বারাই নির্ণীত হয় জীবনের সার্থকতা কিংবা ব্যর্থতা।

যারা সময়কে কাজে লাগিয়ে জীবনের স্বল্প পরিসরে মহৎ কর্ম সাধন করতে পারেন, মানুষ ও মানবতার কল্যাণে। নিজেকে নিয়ােজিত রাখতে সমর্থ হন- তারা মৃত্যুর পরও মানুষের মন থেকে হারিয়ে যান না। তাঁদের কর্মের মাহাত্ম মানুষের মনে স্থায়ী আসন দান করে।

যুগের পর যুগ মানুষ তাদের স্মরণ করে শ্রদ্ধা ও কৃতজ্ঞতার সঙ্গে। বিদয় তাঁদেরকে ছিনিয়ে নিলেও তাদের কর্ম-কীর্তিকে ছিনিয়ে নিতে পারে না। কৃতী মানুষেরা তাদের কর্মগুণে বেঁচে থাকেন। ইউএনও মাসুদ রানা সাহেবও কর্মের মাধ্যমে বানিয়াচংবাসীর হৃদয়ে থাকবেন।

আজ ৪ সেপ্টেম্বর শনিবার দুপুরে বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার জনাব মাসুদ রানা কে বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি আব্দুল মজিদ খান মহোদয় উপরোক্ত কথা বলেছেন।

এমপি আব্দুল মজিদ খান আরো বলেন, উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুদ রানা অত্যন্ত মেধাবী ও গতিশীল নেতৃত্বের অধিকারী।

তিনি তাঁর অফিসের দায়িত্ব থেকে শুরু করে করোনকালে সরকারের ঘোষিত লকডাউন বাস্তবায়নও সাধারণ মানুষকে ঘরে রাখতে দিনরাত এক করে কাজ করেছেন তিনি। মাঠ পর্যায়ে ওনার কর্মকান্ড অতুলনীয়।

তিনি আরো বলেন বানিয়াচংয়ের সচেতন মহল মনে করছেন, মাঠ পর্যায়ে একজন সৎ ,দক্ষ,পরিশ্রমি ও পরোপকারি মানুষ ইউএনও মাসুদ রানা। তিনি সততা মেধা ও কর্মদক্ষতা দিয়ে বানিয়াচং বাসীর ভালবাসা জয় করেছেন। মাসুদ রানা চলে গেলেও তার কর্মকান্ড থেকে যাবে বানিয়াচং বাসীর হৃদয়ে। সাধারণ মানুষের সাথে প্রশাসনের সেতুবন্ধন সৃষ্টি করে প্রশাসনের ভাবমূর্তি উজ্জল করেছেন ইউএনও মাসুদ রানা। তিনি বানিয়াচংবাসীর মাঝে স্মরণীয় হয়ে থাকবেন। আর্শীবাদ করি আপনার কর্মদক্ষতার মাধ্যমে সর্বোচ্চ জায়গায় পৌঁছান।

বানিয়াচং প্রেসক্লাবের সভাপতি মোশাহেদ মিয়ার সভাপতিত্বে ও সেক্রেটারি খলিলুর রহমানের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার ভুমি ইসরাত জাহান ঊর্মি বানিয়াচং থানার অফিসার ইনচার্জ মোঃ ইমরান হোসেন, সাবেক উপজেলা চেয়ারম্যান শেখ বশির আহমেদ প্রমুখ।