বৃহস্পতিবার , ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ - বসন্তকাল || ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

হবিগঞ্জের লাখাইয়ে নৌকা ভ্রমণে নববধূ ধর্ষণের ঘটনায় মামলা দায়ের, আটক ৩

প্রকাশিত হয়েছে -

লাখাই প্রতিনিধি,

হবিগঞ্জের লাখাই উপজেলার টিক্কাপুর হাওরে নৌকা ভ্রমন করতে গিয়ে গণধর্ষণের শিকার হয়েছে এক নববধূ। এই ঘটনায় ২ সেপ্টেম্বর বৃহস্পতিবার বেলা ১১টার দিকে নির্যাতিতা নববধূর স্বামী বাদী হয়ে হবিগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এ ৮ জনের আসামি করে মামলা দায়ের করেছেন। বিচারক জিয়াউদ্দিন মাহমুদ মামলাটি আমলে নিয়ে ২৪ ঘণ্টার মধ্যে এফআইয়ার করতে লাখাই থানার অফিসার্স ইনচার্জ কে নির্দেশ দিয়েছেন ।

মামলার অভিযুক্ত আসামিরা হলেন মোড়াকড়ি গ্রামের খোকন মিয়ার ছেলে মুছা মিয়া (২৬), ইব্রাহীম মিয়ার ছেলে মিঠু মিয়া (২১), পাতা মিয়ার ছেলে হৃদয় মিয়া (২২), বকুল মিয়ার ছেলে সুজাত মিয়া (২৩), মিজান মিয়ার ছেলে জুয়েল মিয়া (২৫), ইকবাল হোসেনর ছেলে সোলায়মান রনি (২২), ওয়াহাব আলীর ছেলে মুছা মিয়া (২০), রুকু মিয়ার ছেলে শুভ মিয়া (১৯)।

গণধর্ষণের ঘটনায় জড়িত থাকার অভিযোগে র্র্যাবএক আসামিকে গ্রেফতার করেছে।তবে ওই আসামির তাৎক্ষণিক পরিচয় জানা যায়নি ।

সূত্রে জানায়, এক মাস আগে তাদের বিয়ে হয়। গত ২৫ আগস্ট দুপুরে বাড়ির পাশের ওই হাওরে তারা নৌকাভ্রমণে যান। নৌকায় নবদম্পতি, তাদের এক বন্ধু ও মাঝি ছিলেন।

সে সময় আরেকটি নৌকায় করে তাদেরকে ফলো কর একই গ্রামের গ্রামের ৮ যুবক তাদের নৌকার গতি রোধ করেন। তাদের নৌকায় উঠে যায় ওই যুবকরা,এক সময় নির্যাতিতার স্বামী ও তার বন্ধুকে মারধর করে আটকে রাখে। এবং নববধূকে তাদের নৌকায় তুলে নিয়ে গণধর্ষণ করে। ওই ঘটনা তাদের মোবাইল ফোনে ভিডিও ধারণ করে রাখে।

ধর্ষণের বিষয়টি কাউকে জানালে ওই ভিডিও ছড়িয়ে দেওয়া হবে বলে হুমকি দেয় ধর্ষণকারীরা। এ কারণে বিষয়টি এত দিন গোপন করে রেখেছিলেন ভুক্তভোগীরা। তবে ঘটনার চার দিন পর ওই যুবকরা ধর্ষনের ভিডিও ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে নির্যাতিতার স্বামীর কাছে টাকা দাবি করছিল। টাকা না দেওয়ায় এলাকার কয়েক জনের কাছে ভিডিওটি ছড়িয়ে দেয় ওই যুবকরা। এর মধ্যে তার স্ত্রীর শারীরিক ভাবে অসুস্থ হয়ে যান। পরে নির্যাতিতার স্বামী স্ত্রীকে চিকিৎসার জন্য গত বুধবার হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করেন।এ ব্যাপারে লাখাই থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) সাইদুল ইসলামের সাথে আলাপকালে মামলা ও আটকের বিষয়টি নিশ্চত করে বলেন শুভ,মিঠু মিয়া ও সোলায়মান রনি নামে তিনজনকে আটক করা হয়েছে।