শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ - বসন্তকাল || ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি

বানিয়াচংয়ের খাদ্য গোদাম পরিদর্শন করলেন বিভাগীয় খাদ্য টিম

প্রকাশিত হয়েছে -


আলমগীর রেজা /সাজ্জাদ বিন লাল, বানিয়াচংয়ের খাদ্য গোদাম পরিদর্শন করলেন সিলেট অঞ্চলের  বিভাগীয় খাদ্য টিম। এসময় খাদ্য গোদামের পরিদর্শন বহিতে সাক্ষর করে ২০২১ সালের বোরো ধান,চাউল সংগ্রহ কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন বিভাগীয় টিম। 
আজ ৪ আগষ্ট বুধবার দুপুর সাড়ে ১২টায়  বানিয়াচং উপজেলা সদরের ৩নং উত্তর দক্ষিণ ইউনিয়নের উপস্থিত বানিয়াচং খাদ্য গোদামের  এলএসডির বোরো ধান, চাল সংগ্রহ কার্যক্রম পরিদর্শন করেন কুলাউরা উপজেলা খাদ্য নিয়ন্ত্রক বিনয় কুমার দেব,বানিয়াচং উপজেলা  খাদ্য নিয়ন্ত্রক মোঃ খবির উদ্দিন, খাদ্য নিয়ন্ত্রক কারিগরি অঞ্জন কুমার দাস, হান্নান কামাল,বিউটন চক্রবর্তীসহ বানিয়াচং খাদ্য গোদামের এলএসডি অসীম কুমার তালুকদার প্রমুখ। এসময় খাদ্য গোদামের পরিদর্শন বহিতে সাক্ষর করে ২০২১ সালের বোরো ধান,চাউল সংগ্রহ কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন বিভাগীয় টিম। 
এ ব্যাপারে বানিয়াচং উপজেলা খাদ্য গোদামের এলএসডি অসীম কুমার তালুকদার জানান, এই মৌসুমে বোরো ধান চাল সংগ্রহ সময় কোনো ধরনের সমস্যা হয়নি। কারণ এবছর বানিয়াচংয়ের হাওরে ভালো মানের ফলন হওয়াতে কৃষক সুন্দর ধান দিতে পেরেছেন।

তিনি আরও জানান, এ বছর সরকার বানিয়াচংয়ে কৃষকের কাছ  থেকে সরাসরি ৩২৬৯মে.টন বোরো ধান লক্ষমাত্রা নির্ধারণ করলে আজ পর্যন্ত ২০৬০ মে. টন ধান, সিদ্ধ চাল ১২৭৯ মে. টনের মধ্যে ১০২০ মে. টন এবং আতপ চাল ৪৪৬.৫ মে.টনের মধ্যে ৪৪৬.৫ মে.টন চাল সংগ্রহ  সম্পন্ন হয়েছে। এবং আগামী ১৬ আগষ্ট পর্যন্ত কৃষকের কাছ থেকে বোরো ধান সংগ্রহ কার্যক্রম চলমান থাকবে।