বৃহস্পতিবার , ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ - বসন্তকাল || ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

শায়েস্তাগঞ্জে ৯৯৯-এ ফোন পেয়ে মানসিক ভারসাম্যহীন বৃদ্ধকে উদ্ধার

প্রকাশিত হয়েছে -

মোতাব্বির হোসেন কাজল,শায়েস্থাগঞ্জ প্রতিনিধি।

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে ৯৯৯-এ ফোন পেয়ে এক মানসিক ভারসাম্যহীন বৃদ্ধকে উদ্ধার সেবাযত্ন করল পুলিশ।

শনিবার (১৭ জুলাই) শায়েস্তাগঞ্জ উপজেলার নুরপুর ইউনিয়নের নছরতপুর এলাকায় একজন মানসিক ভারসাম্যহীন বৃদ্ধকে রাস্তার পাশে পড়ে থাকতে দেখে ৯৯৯-এ ফোন দেন স্থানীয় এক ব্যক্তি।
পরে ৯৯৯ থেকে শায়েস্তাগঞ্জ থানা পুলিশ কে জানালে এসআই সনজিত ওই ব্যক্তিকে উদ্ধার করেন। শুধু উদ্ধারই নয় তিনি ওই মানসিক ভারসাম্যহীন বৃদ্ধের নখ কেটে দেন নিজ হাতে। পরে নরসুন্দর ডেকে চুল কেটে সাবান দিয়ে গোসল করান। তারপর নতুন পাঞ্জাবি পায়জামা পড়িয়ে ওই বৃদ্ধের খাবার ও চিকিৎসার ব্যবস্থা করেন তিনি। একজন পুলিশ কর্মকর্তার এমন মানবিকতায় নতুন উদাহারণ সৃষ্টি করল শায়েস্তাগঞ্জ থানা পুলিশ।
সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই সেবা যত্ন কাজে নিয়োজিত শায়েস্তাগঞ্জ থানার এসআই সনজিত চন্দ্র নাথকে প্রশংসায় ভাসিয়েছেন। তারা বলছে, মানুষ মানুষের জন্য, তাই এসআই’র এমন কর্মকান্ড সত্যিই প্রশংসার দাবীদার।

উপজেলা নুরপুর ইউনিয়ন পরিষদের সদস্য (মেম্বার) তানভীর হোসেন শফিক বলেন, আইনশৃঙ্খলার পাশাপাশি পুলিশের এমন মানবিক কাজ সত্যিই মহৎ। এসআই সনজিতের এমন কাজ নিজ চোখে দেখে খুব ভাল লেগেছে। তা দেখে পুলিশের অন্যান্য সদস্যরা এমন মানবিক কাজে উৎসাহিত হবে।

এসআই সনজিত চন্দ্র নাথ বলেন ৯৯৯ ফোন পেয়ে ওই বৃদ্ধ কে উদ্ধার করে গোসল দিয়ে নতুন জামা কাপড় পরাই। এরপরে উনার নক কেটে দেই। সমাজের প্রতিটি অসহায় মানুষের পাশে আমাদের দাড়ানো উচিত।
এ বিষয়ে শায়েস্তাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অজয় চন্দ্র দেব বলেন ৯৯৯ থেকে ফোন পেয়ে মানসিক ভারসাম্যহীন বৃদ্ধ কে উদ্ধার করে তার সেবা যত্ন করা হয়েছে। এরই সাথে নতুন পায়জামা পান্জাবি ও দেয়া হয়েছে। পুলিশ অসহায় মানুষদের পাশে দাড়াতে সব সময় প্রস্তুত।