দেশজুড়ে

ডা. শ্যামল রঞ্জন দেব নাথকে শোকজ

প্রিন্ট করুন

হবিগঞ্জের সংবাদ অনলাইন ডেস্ক,
করোনায় আক্রান্ত হয়েও ব্রাহ্মন বাড়িয়ায় হলি ল্যাব হাসপাতালে রোগি দেখার অভিযোগে হবিগঞ্জ জেলা সদর আধুনিক হাসপাতালের ডাঃ শ্যামল রঞ্জন দেবনাথকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। শুধু তাই নয়, ব্রাহ্মনবাড়িয়ার হলি ল্যাব হাসপাতালের বিরুদ্ধে গঠন করা হয়েছে তদন্ত কমিটি। বিষয়টি নিশ্চিত করেছেন হবিগঞ্জ হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. হেলাল উদ্দিন।

তিনি জানান, ডাঃ শ্যামল রঞ্জন দেবনাথ হবিগঞ্জ জেলা সদর আধুনিক হাসপাতালের অর্থোপেডিকস বিভাগের জুনিয়র কনসালট্যান্ট।

জানা যায়, ডাঃ শ্যামল রঞ্জন দেবনাথের নমুনা ঢাকায় পাঠানো পিসিআর ল্যাব রিপোর্টে পজিটিভ আসার এক দিনের মাথায় ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ হাসপাতাল থেকে নেগেটিভ রিপোর্ট নেন তিনি। এরপর বিষয়টি জানাজানি তার বিরুদ্ধে এ ব্যবস্থা নেয়া হয়। এছাড়াও হলি হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক, তার স্ত্রী ও শ্যালকেরও করোনা পজিটিভ হয় বলে জানা গেছে। রবিবার ব্রাহ্মণবাড়িয়া জেলা সদরের কুমারশীল মোড়ের হলি ল্যাব হাসপাতালের চেম্বারে বসে রোগী দেখেন ডা. শ্যামল রঞ্জন দেবনাথ। অথচ, দুইবার নমুনা পরীক্ষায় শ্যামল রঞ্জন দেবনাথ করোনা পজিটিভ হন। হবিগঞ্জ জেলা সদর হাসপাতাল কর্তৃপক্ষ তাকে আইসোলেশনে থাকার জন্য ছুটিতে পাঠায়। কিন্তু আইসোলেশনে ব্রাহ্মণবাড়িয়ায় গিয়ে রোগী দেখেন ডা. শ্যামল রঞ্জন দেবনাথ। গত ২৬ জুন তার পিসিআর ল্যাব পরীক্ষার রিপোর্টে করোনা পজিটিভ আসে। পরদিন ২৭ জুন হাসপাতালের চেম্বারে বসে চিকিৎসাসেবা দেন তিনি।

ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন ডা. একরাম উল্লাহ গনমাধ্যমকে বলেন, ‘হলি ল্যাব হাসপাতালে রোগী দেখার ঘটনা খতিয়ে দেখতে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তিন সদস্যের কমিটিকে পাঁচ কর্মদিবসের প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে’। তিনি আরও বলেন, ‘ তিনি আমাদের বিভাগের কেউ নন, তাই আমরা সরাসরি তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারছি না। তবে তার বিষয়ে স্বাস্থ্য অধিদফতর ও হবিগঞ্জ সদর হাসপাতাল কর্তৃপক্ষকে চিঠির মাধ্যমে ব্যবস্থা নিতে বলা হয়েছে।

হবিগঞ্জ সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. হেলাল উদ্দিন জানান, তাকে আইসোলেশনে থাকতে ছুটি দেওয়া হয়েছে। তিনি ছুটিতে গিয়ে যদি আইসোলেশনে না থেকে বেসরকারি চেম্বারে রোগী দেখে থাকেন তাহলে তার বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি আরও বলেন, গণমাধ্যমে বিষয়টি আমরা জানতে পারি। যদিও আমি ছুটিতে। তবে তাকে কারণ দর্শানোর জন্য নোটিশ দেয়া হয়েছে।


এই বিভাগের সর্বশেষ

Back to top button
Close