শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ - বসন্তকাল || ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি

বানিয়াচংয়ে অবৈধ বালু উত্তোলনের দায়ে ৫০ হাজার টাকা জরিমানা

প্রকাশিত হয়েছে -


সুজন মিয়া,বানিয়াচং। বানিয়াচংয়ে অবৈধ ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনের দায়ে জাহেদ আলী (৫০) নামে একজনকে ৫০হাজার টাকা জরিমানা করা হয়েছে। 
আজ  (২৪জুন) বৃহস্পতিবার সন্ধা ৭টায় বানিয়াচং উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ইফফাত আরা জামান উর্মির ভ্রাম্যমাণ আদালত ওই অর্থদন্ডের আদেশ দেন।
দন্ডপ্রাপ্ত জাহেদ আলী উপজেলার ৬নং কাগাপাশা ইউনিয়নের মৃত লস্কর আলী খানের পুত্র।
সূত্র জানায়,উপজেলার ৬নং কাগাপাশা ইউনিয়নের বিএনপি নেতা মকবুল হোসেন খানের নেতৃত্বে দীর্ঘদিন যাবত একটি  চক্র ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করে বিক্রয় করে আসছিলো।
বিষয়টি নিয়ে ২১জুন সোমবার দৈনিক বিজয়ের প্রতিধ্বনিসহ বিভিন্ন অনলাইন নিউজ পোর্টালে সংবাদ প্রকাশ হয়।পরে বিষয়টি প্রশাসনের দৃষ্টিগোচর হলে বৃহস্প্রতিবার বিকালে সহকারী কমিশনার (ভূমি) বালুখেকোদের বিরুদ্ধে  উচ্ছেদ করতে এক অভিযান পরিচালনা করেন।এসময় ৬নং কাগাপাশা ইউনিয়নের গোলবগি থেকে জাহেদ আলীকে আটক করা হয়।অভিযান এবং ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করেন বানিয়াচং থানা এস আই মহিউদ্দিনসহ সঙ্গীয় ফোর্স।
এ ব্যাপারে সহকারী কমিশনার (ভূমি)ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট ইফফাত আরা জামান উর্মি বলেন,যারা অবৈধভাবে বালু উত্তোলন করে তাদের কাউকে ছাড় দেয়া হবেনা। প্রচলিত আইন অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।