দেশজুড়ে

লাখাই বুল্লাবাজার থেকে গার্লস স্কুল রাস্তা ময়লায় বেহাল দশা পথচারীদের ভোগান্তি চরমে

প্রিন্ট করুন

আলী আহমেদ, লাখাই প্রতিনিধি। লাখাই উপজেলার বুল্লা ইউনিয়নের স্থানীয় বুল্লাবাজার এর শাহবায়েজিদ সড়ক হইতে বুল্লা সিংহগ্রাম বালিকা উচ্চ বিদ্যালয় পর্যন্ত রাস্তার আমিন মার্কেট সংলগ্ন স্থানে দীর্ঘদিন যাবৎ যে যার মতো ময়লা আবর্জনা ফেলে আসছে। এতে সড়কের এ অংশে সড়কের অনেকাংশ সহ রাস্তার পাশে আবর্জনার ভাগাড়ে পরিনত হয়েছে।

এ রাস্তায় উপজেলার একমাত্র বালিকা উচ্চ বিদ্যালয় ও বুল্লা ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবন অবস্থিত। এ রাস্তায় পূর্ববুল্লা ও গঙ্গানগর গ্রামের লোকজনের চলাচলের জন্য একটি গুরুত্বপূর্ণ মাধ্যম। এছাড়াও ইউনিয়নের প্রায় ২২ টি গ্রামের লোকজন ইউনিয়ন পরিষদের কার্যালয়ে গমনাগমন করে থাকেন এ রাস্তাটি দিয়ে।

ব্যস্ততম এ রাস্তাটিতে ময়লা আবর্জনা ফেলায় রাস্তাটি কর্দমাক্ত হয়ে চলাচলে বিঘ্ন সৃষ্টি হচ্ছে। ছড়াচ্ছে তীব্র দুর্গন্ধ, দূষিত হচ্ছে বাজার সহ আশেপাশের পরিবেশ। এতে করে এ রাস্তায় চলাচলকারী ক্রেতাসাধারণ ও বিদ্যালয়গামী ছাত্রীরা পড়েন বিপাকে। এছাড়া আমিন মার্কেট ও আশেপাশের দোকানীরাও ভোগান্তিতে রয়েছে। তীব্র দুর্গন্ধ তাদের নিকট সহ্যাতীত। এ ব্যাপারে ব্যাবসায়ী আরমান শাহ বুলবুল, বিদ্যালয়ের ছাত্রী নাভিয়া আক্তার সহ অনেকের সাথে আলাপকালে তারা জানান, আমরা দীর্ঘদিন যাবৎ ময়লা আবর্জনার দুর্গন্ধে ভোগান্তিতে রয়েছি। কিন্তু তা লাঘবে নেই কোন উদ্যোগ।
এ বিষয়ে বুল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ মুক্তা হোসেন বেনু জানান, আমি ফলব্যাবসায়ীদের বার বার নিষেধ করা সত্বেও কোন কাজ হচ্ছেনা। আমি আগামীকাল আবার এ স্থানে বাঁশের বেড়া দিয়ে আবর্জনা ফেলা বন্ধে ব্যাবস্থা নিব।


এই বিভাগের সর্বশেষ

Back to top button
Close