শনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

বানিয়াচংয়ে দিনব্যাপি বিভিন্ন জাতের প্রাণি’র প্রদর্শনী ও আলোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশিত হয়েছে -

সাজ্জাদ বিন লাল, বিশেষ প্রতিনিধি। বানিয়াচং বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে প্রাণি সম্পদ বিভাগের উদ্যোগে প্রাণিসম্পদ প্রদর্শনী ও আলেচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৫ জুন) সকাল ১১টায় উপজেলা পরিষদ মাঠে বিভিন্ন জাতের প্রাণি আসতে থাকে। এর মধ্যে অন্যতম হচ্ছে বিদেশী জাতের দুগ্ধ গাভী, ষাড়, ভেড়া, ছাগল, শালিক, টিয়া পাখি, কবুতর, ঘুঘু ইত্যাদি।

দুপুর ১ টায় ফিতা কেটে এ প্রদর্শনীর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। বিকাল ২টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ রানার সভাপতিত্বে ও ভেটেরিনারি সার্জন ডা. সাহেদ তরফদারের সঞ্চালণায় খামারীদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বানিয়াচং উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন বানিয়াচং প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. সাইফুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বানিয়াচং থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ এমরান হোসেন, ২নং ও ৮নং খাগাউড়া ইউপি চেয়ারম্যান শাহ শওকত আরেফীন সেলিম।
এসময় বক্তব্য রাখেন খামারী মোঃ মোশাররফ হোসেন ও মোঃ আরজু মিয়া।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী বাংলাদেশকে নিয়ে যে স্বপ্ন দেখেছিলেন সেটা ক্রমাগত বাস্তবায়ন হতে যাচ্ছে। যা অন্যান্য উন্নয়নের সাথে প্রাণিবিভাগও অন্যতম। যা আজ ব্যতিক্রমধর্মি একটি প্রদর্শনী দেখতে পেলাম। এর জন্য উপজেলা প্রাণিবিভাগকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

সেই সাথে দুগ্ধ খামারীদের জন্য স্থানীয় বড় বাজারে নির্দিষ্ট একটি স্থানে উপজেলা প্রশাসনের সমন্বয়ে দুধ বেঁচাকেনার ব্যবস্থা করে দেওয়ারও ঘোষণা দেন তিনি।

প্রদর্শনী ও আলোচনা শেষে বিজয়ীদের মধ্যে নগদ টাকাসহ পুরস্কার প্রদান করা হয়।