শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ - বসন্তকাল || ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি

বানিয়াচংয়ে প্রবাসী কল্যাণ ফাউন্ডেশনের উদ্যোগে ১১০ দরিদ্র অসহায় কর্মহীনদের মাঝে খাদ্য সামগ্রীয় বিতরণ

প্রকাশিত হয়েছে -

পবিত্র রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে বিভিন্ন রাষ্ট্রের প্রবাসীদের নিয়ে গঠিত হবিগঞ্জের বানিয়াচং উপজেলার পুকড়া ইউনিয়ন প্রবাসী কল্যাণ ফাউন্ডেশন এর উদ্যোগে কাটখাল, দওড়া, সিকন্দরপুর, রামগঞ্জ, দৌলতপুর, জোড়ানগর ও জামালপুর গ্রামের ১১০ দরিদ্র, অসহায় ও কর্মহীনদের মাঝে খাদ্য সামগ্রীয় বিতরণ করা হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে কাটখাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৪০ জনের খাদ্য সামগ্রীয় বিতরণ করা হয়।

খাদ্য সামগ্রীর মধ্যে ছিল ৪ কেজি চাল, ২ লিটার সোয়াবিন তৈল, ২ কেজি পেয়াজ, ২ কেজি আলু, ১ কেজি মশুরী ডাল, ১ কেজি লবণ, ১ কেজি চিনি, ১ কেজি ময়দা, ২ প্যাকেট সেমাই, ৫০০ গ্রাম খেজুর, ১০০ গ্রাম পাউডার দুধ। খাদ্য সামগ্রীয় বিতরণী অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাবেক মেম্বার আফরোজ মিয়া, মাওলানা জুনাইদ আহমেদ, আসকর আলী, সংগঠনের প্রতিনিধি মোঃ রুহুল আমিন চৌধুরী, ভলেন্টিয়ার জিয়াউর রহমান, শিক্ষক কাঞ্চন কুমার শীল, সুব্রত কুমার চৌধুরী, মোঃ নাজমুল ইসলাম, মোঃ মুখলিছ মিয়া, সোহেল রহমান ও ফাহাদ চৌধুরী। অনুষ্ঠানে বক্তারা বলেন- ফাউন্ডেশনের প্রবাসী কষ্টে অর্জিত টাকার একটি অংশ মানসেবারব্রত স্থাপন করেছেন। এই করোনার দুঃসময়ে তারা পুকড়া ইউনিয়নের দরিদ্রদের পাশে দাঁড়িয়ে ইউনিয়নবাসীকে কৃতজ্ঞতায় আবদ্ধ করেছেন। এ জন্য আমরা প্রবাসীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। ভবিষ্যতেও তাদের সহযোগিতা অব্যাহত থাকবে বলে আমরা আশাব্যক্ত করছি। এছাড়াও প্রবাসীদের এমন মহত উদ্যোগের ভূয়সী প্রসাংসা করেন পুকড়া ইউনিয়নের সচেতন মহল। পরে সিকন্দপুর তাজবীদু ক্বোরআন মাদ্রাসায় আরো ৭০জন দরিদ্র অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

 এ সময় উপস্থিত ছিলেন-এলাকার বিশিষ্ট মুরুব্বী নজরুল ইসলাম, মোঃ কুদ্রত উল্লাহ, শেখ মোঃঃ আলাউদ্দিন, মোঃ আনোয়ার হোসেন, মাওলানা সালেহ আহমেদ ও মাওলানা দেলোয়ার হোসেন।

ফাউন্ডেশনের প্রতিনিধি মোঃ রুহুল আমিন চৌধুরী ফাউন্ডেশনের আহ্বায়ক লন্ডন প্রবাসী মোঃ হুমায়ন কবির চৌধুরী শামীম লিখিত বক্তব্য পাঠ করেন। লিখিত বক্তব্যে সংগঠনের প্রতিষ্ঠাতা আহ্বায়ক মোঃ হুমায়ন কবির চৌধুরী শামীম জানান, মানবসেবার লক্ষ্যে পুকড়া ইউনিয়নের যারা বিভিন্ন রাষ্ট্রে অবস্থান করছেন তাদের নিয়ে এ সংগঠনটি গঠন করেছি। প্রথমে আমরা আহ্বায়ক কমিটি গঠন করেছি। পরবর্তীতে পূর্ণাঙ্গ কমিটি গঠনের মাধ্যমে আমরা সংগঠনটি আরো প্রসারিত করবো। আমাদের মূল লক্ষই হলো-নিজের উপার্জন একটি অংশ মানবসেবায় ব্যয় করা এবং সংগঠনের মাধ্যমে বিভিন্ন দানশীলদের কাছ থেকে সহযোগিতা নিয়ে এলাকার দরিদ্র-অসহায় মানুষের কল্যাণে কাজ করবো।

প্রাথমিক পর্যায়ে ইউনিয়নের বিভিন্ন গ্রামের ৩শ দরিদ্র অসহায়দের মাঝে খাদ্য সামগ্রীয় বিতরণ করা হবে। সংগঠনের আহ্বায়ক কমিটির নেতৃবৃন্দ হলেন-যুগ্ম আহ্বায়ক যথাক্রমে- মনি লাল দাস ( কুয়েত), মোঃ মুহিবুর রহমান চৌধুরী রিপন (লন্ডন), মওলানা শাহ্ উবায়দুর রহমান আবিদ (লন্ডন) এ্যাডভোকেট দীপংকর চৌধুরী দিপু (আমেরিকা), মোহাম্মদ আলী আসকর (ইতালি), হাফেজ মাওলানা খাইরুল ইসলাম (ওমান), তৌহিদুল ইসলাম (সুইডেন) মোঃ বদরুল ইসলাম (লন্ডন), হসানুল হক চৌধুরী দুলন (লন্ডন) ও মোহাম্মদ নাজিম উদ্দিন ( কুয়েত)।