দেশজুড়ে

বাহুবলে সরকারি খালের মাটি বিক্রির দায়ে এক ব্যক্তির কারাদণ্ড

প্রিন্ট করুন


বাহুবল ( হবিগঞ্জ) প্রতিনিধি।

বাহুবলে সরকারি খালের মাটি বিক্রির দায়ে এক ব্যক্তিকে এক মাসের কারাদন্ড প্রদান করেছেন ভ্রাম্যমান আদালত। রবিবার( ২ মে) দুপুরে মিরপুর ইউনিয়নের পশ্চিম জয়পুর গ্রামে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট স্নিগ্ধা তালুকদারের উপস্থিতিতে যৌথ অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনাকালে দরবেশ আলী নামের এক ব্যক্তিকে সরকারি খালের মাটি অপসারণ করে ইট ভাটায় বিক্রয় করার অপরাধে আটক করা হয়। আটক দরবেশ আলী স্থানীয় পশ্চিম জয়পুর গ্রামের মৃত মেন্দি মিয়ার পুত্র।

এসময় তাকে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে সরকারি খালের মাটি অপসারণ করে বিক্রয় করার অপরাধে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ মোতাবেক এক মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। দণ্ডাদেশ প্রদান করেন উপজেলা সহকারী কমিশনের ( ভুমি) খৃষ্টফার হিমেল রিছিল।

অপরদিকে ভ্রাম্যমান আদালত উপজেলার ভাদেশ্বর ইউনিয়নের বড়গাঁও গ্রামে অভিযান চালিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে দুটি ড্রেজার মেশিন ও আনুমানিক ১০০ ফুট পাইপ জব্দ করে ধ্বংস করেন এবং আনুমানিক দুই হাজার ঘনফুট বালু জব্দ করা হয়। উপজেলা নির্বাহী অফিসার স্নিগ্ধা তালুকদার বিষয়টি নিশ্চিত করেছেন।


এই বিভাগের সর্বশেষ

Back to top button
Close