দেশজুড়ে

নবীগঞ্জে প্রতারণা মামলায় চাচা ভাতিজার দুইদিনের রিমান্ড মঞ্জুর

প্রিন্ট করুন

স্টাফ রিপোর্টার ।। প্রতারণা মামলায় ডিবি পুলিশের হাতে গ্রেপ্তারকৃত নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউপি’র আলোচিত সমালোচিত মেম্বার হাসান আলী উস্তার ও তার ভাতিজা শাহিন মিয়াকে ৩ দিনের রিমান্ডের আবেদন জানিয়েছিল পুলিশ। গতকাল বিঞ্জ আাদালত শুনানী শেষে আসামীদেরকে জেল গেটে জিজ্ঞাসাবাদের নির্দেশনা দিয়েছেন মামলার তদন্তের দায়িত্বে নিয়োজিত নবীগঞ্জ থানা পুলিশের সংশ্লিষ্ট কর্মকর্তাকে । এ মামলায় অপর আসামী মোশাহিদ মিয়া এখনো পলাতক রয়েছে।

মামলা সূত্রে জানা যায়, আউশকান্দি বাজারের ব্যাবসায়ী রুমন মিয়ার নিকট থেকে জায়গা বিক্রির কথা বলে আসামীরা ৭ লাখ টাকা নেয়। কিন্ত জায়গা বুঝিয়ে না দিয়ে নানা অজুহাতে টাল বাহানা করতে থাকে। ২০১৪ সালে টাকা নিলেও ৭ বছর ধরে জায়গা বুঝিয়ে দিচ্ছে না টাকাও ফেরত দিচ্ছেনা।বরং উল্টো ব্যবসায়ী রুমন তার পরিবারকে হুমকি ও ভয়ভীতি প্রদর্শন করে। এনিয়ে আউশকান্দি ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান মহিবুর রহমান হারুন ও আউশকান্দি বাজার এলাকার সংশ্লিষ্ট ওয়ার্ড মেম্বার খালেদ আহমদ জজসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের মাধ্যমে সালিশ বিচারের মাধ্যমে টাকা ফেরত কথা রায় হলেও আসামী পক্ষ টাকা ফেরত না দিয়ে নানা টালবাহানা শুরু করে। পরে বাধ্য হয়ে ব্যবসায়ী রুমান মিয়া আইনের আশ্রয় নেন।
এ ব্যাপারে নবীগঞ্জ থানায় মামলা দায়ের হলে ডিবি পুলিশ আউশকান্দি বাজারে অভিযান চালিয়ে মেম্বার উস্তার ও তার ভাতিজা শাহিনকে গ্রেফতার করে। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে এরাবরাক নদীর সরকারি খাস জমি দখল করে দোকান ভিটা নির্মাণ করলেও তাদের বিরুদ্ধে রহস্যজনক কারনে কোন পদক্ষেপ না নেয়ায় তারা দখলদারিসহ বিভিন্ন অনিয়ম দুর্নীতিতে তারা নিয়োজিত রয়েছে। এলাকাবাসী ঊল্লেখিত অবৈধ দখলদারদের বিরুদ্ধে কঠোর আইনী পদক্ষেপ নেয়ার জন্য প্রশাসনের প্রতি জোর দাবী জানিয়েছেন সচেতন মহল৷


এই বিভাগের সর্বশেষ

Back to top button
Close