দেশজুড়ে

বাগাহাতা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

প্রিন্ট করুন

নিজস্ব প্রতিনিধি। একুশের ধারাবাহিতায় আমাদের আজকের স্বাধীনতা।
স্বাধীনতার পেছনে বায়ান্নর আন্দোলনের আবদানকে অস্বীকার করার উপায় নেই।
বায়ান্নর আগে থেকে ভাষা আন্দোলন দানা বাঁধতে থাকে। বায়ান্নতে তা চূড়ান্ত পর্যায়ে রূপ নেয়। তারই ধারাবাহিকতায় ছয় দফা, গণঅভ্যুত্থ্যান ও চূড়ান্ত স্বাধীনতা অর্জন।
ভাষার জন্য জীবন উৎসর্গ করার কারণেই একুশে ফেব্রুয়ারি আজ আন্তর্জাতিক মাতৃভাষা হিসেবে স্বীকৃতি পেয়েছে।
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বানিয়াচং উপজেলা কাগাপাশা ইউনিয়নের বাগাহাতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

জানা যায়,ভাষা শহীদদের প্রতি সম্মান জানাতে সকালে বিদ্যালয়ের নির্মিত শহীদ মিনারে ফুল দিয়ে সম্মান জানিয়ে ‘অমর শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ বিশেষ আলোচনা সভার আয়োজন করা হয়।
আলোচনা সভায় ইউপি সদস্য শাফির উদ্দিনের সভাপতিত্বে ও প্রধান শিক্ষক কামরুজ্জামান খানের সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান এরশাদ আলী,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পল্লী চিকিৎসক ও বিএনপি নেতা জজ মিয়া,আনন্দ বাজার ব্যবসায়ী কল্যান সমিতির সাধারণ সম্পাদক বিএনপি নেতা আব্দুল জলিল,২নং ওয়ার্ড বিএনপি সভাপতি রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক ইসাক আলী, ইউনিয়ন শ্রমিকলীগের সভাপতি নাছির মোল্লা,ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি জাকির মিয়া, ফুল মিয়া,শাহজাহান মিয়া ও হবিগঞ্জের সংবাদের প্রকাশক ও সম্পাদক মোঃ নজরুল ইসলাম তালুকদার প্রমূখ।


এই বিভাগের সর্বশেষ

Back to top button
Close