শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ - বসন্তকাল || ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি

শায়েস্তাগঞ্জ পৌর নির্বাচনে গানে গানে ভোট প্রার্থনা

প্রকাশিত হয়েছে -

সাজ্জদ বিন লাল,

২৮ ডিসেম্বর শায়েস্তাগঞ্জ পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে প্রার্থীদের প্রচার প্রচারণা এখন তুঙ্গে। প্রতিদিন দুপুর ২টা বাজার সঙ্গে সঙ্গে প্রার্থীদের প্রচার মাইক বের হচ্ছে, একটানা চলে রাত ৮টা পর্যন্ত। মাইকে চাওয়া হয় গানে গানে ভোট প্রার্থনা।

সরেজমিনে ঘুরে দেখা যায়, জনপ্রিয় ভাওয়াইয়া, পল্লিগীতি ও ছায়াছবির গানের সুরে পৌরসভার প্রার্থীদের নিয়ে গান রচিত হয়েছে। সেই গানের সুরে সুরে প্রার্থীদের প্রতীকের পক্ষে চাওয়া হচ্ছে ভোট। গানে গানে প্রচার-প্রচারণা বেশি চললেও সরাসরি কণ্ঠের চেয়ে গানের রেকর্ডিং বাজানো হচ্ছে বেশি।

নাম প্রকাশে অনিচ্ছুক এক কাউন্সিলর প্রার্থী বলেন, এই পৌরসভায় মেয়র, মহিলা কাউন্সিলর ও পুরুষ কাউন্সিলর প্রতিদিনই নিজ নিজ পক্ষে মাইকিং করান। ফলে কার প্রতীক কোনটি বোঝা যায় না। আর একই রকম হওয়ায় মনোযোগও টানে না।

খোঁজ নিয়ে জানা গেল, একটি গান তৈরি ও রেকর্ডিংয়ের জন্য দুই হাজার টাকা করে দিতে হচ্ছে।

মেয়র প্রার্থীদের মধ্যে রয়েছেন, আওয়ামী লীগ মনোনীত মোঃ মাসুদোজ্জামান মাসুক (নৌকা), বিএনপি মনোনীত ফরিদ আহমেদ অলি (ধানের শীষ), স্বতন্ত্র প্রার্থী হিসেবে বতর্মান মেয়র মোঃ ছালেক মিয়া (নারিকেল গাছ), ফজল উদ্দিন তালুকদার ( চামুছ), আবুল কাশেম শিবলু( জগ), ইমদাদুল ইসলাম শীতল ( মোবাইল ফোন)।

উপজেলা নির্বাচন অফিসার মুহাম্মদ মনিরুজ্জামান জানান- এই পৌরসভা নির্বাচনে মেয়র, সংরক্ষিত আসনের নারী কাউন্সিল ও সাধারণ আসনের কাউন্সিলর মিলে ৫৬ জন প্রার্থী মাঠে প্রতিদ্বন্ধিতা করছেন। ২৮ ডিসেম্বর ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।