দেশজুড়ে

আজমিরীগঞ্জে পৃথক অভিযানে ৩ হাজার ফুট পাইপ ও ২ টি ড্রেজার মেশিন জব্দ ও ধ্বংস

প্রিন্ট করুন

এম.মুজিবুর রহমান,
স্টাফ রিপোর্টারঃ আজমিরীগঞ্জে প্রশাসনের পৃথক অভিযান চালিয়ে অবৈধ ৩ হাজার ফুট প্লাস্টিক পাইপসহ ২টি ড্রেজার মেশিন জব্দ করে ধ্বংস করেছে সহকারী কমিশনার ( ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উত্তম কুমার দাশের ভ্রাম্যমাণ আদালত।
জানা যায়, আজমিরীগঞ্জের বদলপুর শিবপাশা ও জলসুখা সহ বিভিন্ন

স্থানে মেশিন ও এক্সেভেটরের মাধ্যমে সরকারের মালিকাধীন খাস ভূমি থেকে সংশ্লিষ্ট প্রশাসনের অনুমতি ব্যতীত অবৈধভাবে বালু উত্তোলন করে নানা লোকজনের নিকট নগদ টাকায় বিক্রি করে আসছে কতিপয় অসাধুচক্র। নানা সময়ে সংশ্লিষ্ট প্রশাসন চিহ্নিত অসাধুচক্রের বিরুদ্ধে অভিযান সহ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও অর্থদণ্ড করলেও থামছে বালু উত্তোলন। এদিকে বদলপুরের পিটুয়ারকান্দি ও আজাদপুর এলাকায় অবৈধ ভাবে বালু উত্তোলন করছে অসাধুচক্রের লোকজন। খবর পেয়ে আজ বৃহস্পতিবার
অভিযান চালায় সহকারী কমিশনার ( ভূমি) উত্তম কুমার দাশ। এ সময় অভিযানের খবর পেয়ে অসাধুচক্রের লোকজন দৌঁড়ে আত্মগোপন করে।
একই সময় পিটুয়ারকান্দি ও আজাদপুরে দু’টি পৃথক অভিযান চালিয়ে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ অমান্য করে মাটি উত্তোলন করায় ২টি ড্রেজার মেশিন ও প্রায় ৩ হাজার ফুট পাইপ জব্দ করে ধ্বংস করে সহকারী কমিশনার ( ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উত্তম কুমার দাশের ভ্রাম্যমাণ আদালত। অভিযান পরিচালনা কালে আজমিরীগঞ্জ থানার এস আই একলাছুর রহমান ভূইয়া নেতৃত্বে পুলিশের একটি টিম সার্বিক নিরাপত্তা নিশ্চিত করেন। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী সহকারী কমিশনার( ভূমি ) উত্তম কুমার দাশ জানান, জনস্বার্থে তাঁদের এ অভিযান অব্যাহত থাকবে।


এই বিভাগের সর্বশেষ

Back to top button
Close