দেশজুড়ে

নবীগঞ্জে ইউপি চেয়ারম্যান ও মেম্বারের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন

প্রিন্ট করুন


নবীগঞ্জ প্রতিনিধি: নবীগঞ্জে ইউপি চেয়ারম্যান ও মেম্বারের বিরুদ্ধে ষড়যন্ত্র মূলক মিথ্যা মামলা দাবী করে তা প্রত্যাহারের দাবীতে বিশাল মানববন্ধন ও প্রতিবাদসভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকালে ঢাকা-সিলেট মহাসড়কের সঈদপুর বাজারে এ প্রতিবাদসভা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।
ইউপি সদস্য খালেদ আহমদ এর পরিচালনায় ও হাজী শাহনুর আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন সাবেক চেয়ারম্যান সৈয়দ মতিউর রহমান পেয়ারা, জেলা পরিষদের সদস্য আব্দুল মতিন আছাব, পল্লী বিদ্যুতের সাবেক পরিচালক শফিউল আলম হেলাল, হাজী সুহুল আমীন, আওয়ামীলীগ নেতা সিরাজ মিয়া, সমাজসেবক মছদ্দর আলী, আউশকান্দি হীরাগঞ্জ বাজারের সাবেক সভাপতি মোঃ মুরশেদ মিয়া, আব্দুল হামিদ নিকছন, সৈয়দ মর্তুজা আলী মেন্দী মিয়া, কাজী শাহেদ মিয়া, সাবেক ছাত্রনেতা এন আলী এহিয়া, প্যানেল চেয়ারম্যান মোঃ সাহিদুর রহমান, মোঃ আশিক মিয়া, ইউপি সদস্য উস্তার উল্লা, মোঃ আকবাল আহমদ, সোনাহর হোসেন খান, নূরল হোসেন খান, আব্দুর রহমান, এম.এ ছবুর, মুক্তার মিয়া, আব্দুল কালাম, লেবু মিয়া, মিফতাউর রহমান, আব্দুল তাহিদ, আবুল কালাম, লাবলু মিয়া, রুহেল মিয়া, ইমাদ উদ্দিন, জামিল মিয়া, মুহিবুর রশিদ, লেফাছ মিয়া, আব্দুল শহিদ, লিয়াকত মিয়া, তছকির মিয়া, প্রমুখ।
উল্লেখ্য গত ১৮ই অক্টোবর জনৈক মহিলাকে ধর্ষণের অভিযোগে চেয়ারম্যান হারুন, ইউপি সদস্য দুলালসহ ৫ জনের বিরুদ্ধে হবিগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা হয়। আদালতের নির্দেশে ২৪শে অক্টোবর মামলা রেকর্ড করেন থানার ওসি মো. আজিজুর রহমান। ওদিকে, মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে কয়েকটি প্রতিবাদ সভা ছাড়াও এলাকাবাসীর পক্ষ থেকে হবিগঞ্জ জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি দেয়া হয়েছে। প্রতিবাদসভা, স্মারকলিপি ও স্থানীয় সূত্রে প্রকাশ, উপজেলার আউশকান্দি ইউনিয়নের পারকুল গুচ্ছ গ্রামে সরকারি প্রকল্পের গৃহ বরাদ্দ নিয়ে বিরোধের জের হিসেবে মুহিবুর রহমান তার স্ত্রী মৌসুমী আক্তারকে কথিত ধর্ষণের অভিযোগে ওই ৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। ১৮ই অক্টোবর অপহরণ ও ধর্ষণের অভিযোগ এনে মামলা দায়ের হয়। এনিয়ে এলাকায় তীব্র প্রতিক্রিয়া দেখা দেয়। মামলা প্রত্যাহারের দাবিতে স্মারকলিপি ছাড়াও একাধিক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।
এ ছাড়াও ইউনিয়ন পরিষদের মাসিক সভায় সর্বসম্মতিক্রমে মিথ্যা মামলা প্রত্যাহার এবং মামলার বাদী ও তার স্বামী মুহিবুর রহমানকে গ্রেপ্তারের দাবি জানিয়ে রেজুলেশন গৃহীত হয়। এনিয়ে ইউপি চেয়ারম্যান মুহিবুর রহমান হারুন বলেন, সাজানো মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি দেয়া হয়েছে। ঢাকা-সিলেট মহাসড়কের কিবরিয়া চত্বরে ১৩টি ইউনিয়নের জনপ্রতিনিধিদের অংশগ্রহণে মানববন্ধন অনুষ্ঠিত হয়।


এই বিভাগের সর্বশেষ

Back to top button
Close