বৃহস্পতিবার , ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

হেফাজতের সমাবেশ ঢাকায়

প্রকাশিত হয়েছে -

অনলাইন ডেস্ক। হবিগঞ্জের সংবাদ।
ফ্রান্সে মুহাম্মদ (সা) কে অবমাননার প্রতিবাদে রাজধানীর পল্টনে সমাবেশ করছে হেফাজতে ইসলাম বাংলাদেশসহ ধর্মভিত্তিক সংগঠনের নেতাকর্মীরা।

সোমবার (২ নভেম্বর) সকাল থেকে তারা জড়ো হতে শুরু করলে বায়তুল মোকাররমের উত্তর গেইটে অবস্থান নেওয়ায় পল্টন, গুলিস্তান, প্রেসক্লাব হয়ে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

সমাবেশে হেফাজতের নেতারা প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ফ্রান্সের বক্তব্যের বিরুদ্ধে রাষ্ট্রীয়ভাবে নিন্দা ও ঘৃণা প্রস্তাব আনার দাবি জানান। এছাড়া ফ্রান্সের পণ্য বর্জন এবং বাংলাদেশ থেকে ফরাসি দূতাবাস বন্ধ করে দেয়ার দাবি জানানো হয়।

পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, ফ্রান্স দূতাবাস ঘেরাও কর্মসূচির অংশ হিসেবে ওই মিছিলকে কোনোভাবেই গুলশানে দূতাবাসের দিকে যেতে দেওয়া হবে না।

ঢাকা মহানগার পুলিশের মতিঝিল জোনের সহকারী কমিশনার জাহিদুল ইসলাম বলেন, হেফাজতের নেতাকর্মীরা পুরো এলাকায় অবস্থান করছে। ফলে বায়তুল মোকাররম উভয়পাশে, গুলিস্তান, নাইটিঙ্গেল মোড় ও প্রেসক্লাব দিয়ে যান চলাচল বন্ধ রয়েছে।

ফ্রান্সের একটি সাময়িকীতে মুহাম্মদ (সা.) কে অবমাননা করায় বিশ্বের বিভিন্ন মুসলিম দেশে বিক্ষোভ চলছে। এর অংশ হিসেবে গত শুক্রবার জুমার পর বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সামনে ‘সম্মিলিত ইসলামি দলগুলো’ ব্যানারে এক সমাবেশ থেকে ২ নভেম্বর ফ্রান্সের দূতাবাস ঘেরাওয়ের কর্মসূচি ঘোষণা করেন হেফাজতে ইসলামের ঢাকা মহানগর সভাপতি নূর হোসাইন কাসেমী।