বৃহস্পতিবার , ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ - বসন্তকাল || ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

হবিগঞ্জে ৩২তম ব্রীজ উপহার দিলেন ব্যারিস্টার সুমন

প্রকাশিত হয়েছে -

চুনারুঘাট প্রতিনিধি।
সুপ্রিমকোর্টের আইনজীবী, অন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনালের সাবেক প্রসিকিউটর, পরিচিত সমাজসেবক ও সোশ্যাল অ্যাক্টিভিস্ট ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন তার বাবার ১২ তম মৃত্যুবার্ষিকী পালন করেছেন একদম ভিন্নভাবে।

জনসেবার ধারাবাহিক কার্যক্রমে তিনি তার বাবার মৃত্যুবার্ষিকীর দিন উদ্বোধন করলেন নিজ উদ্যোগ ও ব্যবস্থাপনায় নির্মিত ৩২ তম কাঠের ব্রিজ।

চুনারুঘাট থানার অন্তর্গত ১ নম্বর মিরাশী ইউনিয়নের প্রত্যন্ত কালেঙ্গা গ্রামের বন্যার্তদের জন্য নির্মিত একটি শিবিরে বসবাসরত দরিদ্র প্রায় দুই আড়াই হাজার মানুষের চলাচলের জন্য তিনি নির্মান করেছেন এই ব্রিজটি।

নিজ বাবার মৃত্যুবার্ষিকীর দিন ব্রিজটি উদ্বোধন করে খুব আনন্দিত বলেও জানিয়েছেন তিনি।

ব্রিজ উদ্বোধনকালে তিনি বলেন – আজকে আমার বাবার মৃত্যুবার্ষিকী। সেই ১২ বছর আগে আমার বাবা পৃথিবী থেকে বিদায় নিয়েছিলেন। সে সময় আমি লন্ডনে ছিলাম ব্যারিস্টারি পড়াশোনা নিয়ে। আমি আমার নিজের বাবার দাফন-কাফন এ থাকতে পারিনি।

আমার বাবার মৃত্যুবার্ষিকীতে তাকে স্মরণ করে আজ আমি আমার উদ্যোগে নির্মিত ৩২ তম ব্রিজ উদ্বোধন করতে যাচ্ছি।

ব্রিজের সামনে ফলকে তিনি প্রতিপাদ্য লিখেছেন – ‘পাকা ব্রিজ এর চেয়ে মনের ব্রিজ অনেক শক্তিশালী, কালেঙ্গা শিবিরবাসিকে আমার ৩২ তম ব্রিজ উপহার’।

জানা যায়,ব্রিজটি নির্মানে ব্যারিস্টার সুমনের সাথে আর্থিকভাবে সহায়তা করেছেন, আমেরিকান প্রবাসী জাকিয়া সোলায়মান নামে একজন নারী। এ বিষয়ে তিনি তাকে ধন্যবাদ জানিয়ে বলেন – আমেরিকান প্রবাসী জাকিয়া সোলায়মান নামে আমার এক বোন আমাকে এই ব্রিজটি নির্মানে সহায়তা করেছেন। আমি তাকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি আমার সহযোগিতা করার জন্য।

তিনি বলেন – আমার বাবার মৃত্যুবার্ষিকীতে আমি যদি কিছু মানুষের কষ্ট লাঘব করতে পারি এটাই আমার জন্য সবচেয়ে আনন্দের বিষয়।