শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ - বসন্তকাল || ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি

বানিয়াচংয়ে প্রাথমিকে ২ হাজার টাকা বরাদ্ধ হলেও চোখে পড়েনি কোন অনুষ্টান

প্রকাশিত হয়েছে -

বিশেষ প্রতিনিধি:

বানিয়াচংয়ে ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস ও বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫ তম শাহাদত বার্ষিকী উপলক্ষে
প্রাথমিক বিদ্যালয় গুলোতে ২ হাজার টাকা বরাদ্দ ছিল।সীমিত আকারে কিছু কিছু বিদ্যালয়ে অনুষ্টান আয়োজন করা হলেও বেশিরভাগ স্কুলে কোনই অনুষ্টান আয়োজন করা হয়নি।

জাতীয় শোক দিবসের অনুষ্টান নিয়ে বিভিন্নজনের অভিযোগ পেয়ে সরেজমিনে উপজেলা সদরের বেশ কয়েকটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে দেখা গেছে অনিয়মের চিত্র।

বেলা সাড়ে এগারোটায় উপজেলার ছিলাপাঞ্জা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, দুজন শিক্ষক ও একজন শিক্ষিকা দুজন শিক্ষার্থীকে নিয়ে বারান্দায় দাড়িয়ে আছেন। কোন ব্যানার কিংবা অনুষ্টানের আয়োজন ছিলনা।
ঠিক একই সময়ে জাতুকর্নপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে মোটর সাইকেল দিয়ে ঘুরতে দেখা গেছে।
তুষার স্মৃতি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের অফিসের সামনে শোক দিবসের ছোট একটি ব্যানার টানানো থাকলেও কোন ধরনের অনুষ্টানের আয়োজন ছিলনা।
জামালপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখা যায়,বিদ্যালয়ের সকল দরজা-জানালা বন্ধ রয়েছে।
শুধূমাত্র জাতীয় পতাকা টাঙ্গানো আছে।
নাম প্রকাশে অনিচ্ছুক গরমতলা বাজারের একজন ব্যাবসায়ী জানান, প্রধান শিক্ষক সকালে এসে পতাকা টানিয়ে চলে গেছেন।
বিদ্যালয়ে কোন অনুষ্টানের আয়োজন ছিলনা। পূর্বগড় সরকারী প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, পতাকা ঠানানো আছে। বিদ্যালয়ের সকল দরজা-জানালা লাগানো। কোন অনুষ্টানের আয়োজন ছিলনা।

এ ব্যাপারে ভারপ্রাপ্ত উপজেলা শিক্ষা কর্মকর্তা হাসিবুল হোসেন জানান, বিগত চারদিন যাবৎ প্রতিটি বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের সাথে শোক দিবসের অনুষ্টান পালন করার জন্য ভার্চুয়াল মিটিং করেছি। প্রতিটি বিদ্যালয়ের জন্য অধিদপ্তর থেকে দুই হাজার করে টাকাও বরাদ্ধ দেওয়া হয়েছে। তারপরও যদি এরকম অনিয়ম হয়ে থাকে তাহলে অবশ্যই তাদের বিরুদ্ধে ব্যাবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মাসুদ রানা বলেন, করোনা ভাইরাসের কারনে অনুষ্টানের জন্য বিভিন্ন রকম কঠোর নিয়ম কানুন ছিল। কিন্তু একেবারেই অনুষ্টান না করে বরাদ্দকৃত টাকা নিতে হলেতো হিসেব দিয়েই তাদেরকে টাকা নিতে হবে।